ওয়েবসাইট নীতি

ব্যবহারের শর্তাবলী

পশ্চিম ত্রিপুরা প্রশাসন ওয়েবসাইটের বিষয়বস্তু পরিচালনা করছে। যদিও এই ওয়েবসাইটের বিষয়বস্তুর সঠিকতা নিশ্চিত করার জন্য সব প্রচেষ্টা করা হয়েছে, তবুও এটি আইনের ভাষা হিসাবে বিবেচিত হবে না বা কোনও আইনি উদ্দেশ্যে ব্যবহার করা যাবে না। এই ওয়েবসাইট বা এই ওয়েবসাইটের তথ্য ব্যবহার করার কারণে কোনো ধরণের খরচ, ক্ষতি বা লোকসান যা অনুনাঙ্গিক বা সীমাহীনও হতে পারে, তার জন্য পশ্চিম ত্রিপুরা প্রশাসন কোন ক্ষেত্রেই দায়ী থাকবে না। এই পোর্টালের অন্তর্ভুক্ত অন্যান্য ওয়েবসাইটের লিংক শুধুমাত্র জনসাধারণের সুবিধার জন্য প্রদান করা হয়েছে । আমরা সর্বদা এই ধরনের লিঙ্কযুক্ত পৃষ্ঠাগুলির প্রাপ্যতার প্রতিশ্রুতি দিতে পারব না। এই শর্তাবলী ভারতীয় আইন অনুসারে পরিচালিত হবে। এই শর্তাবলীতে উদ্ভূত কোনও বিতর্ক শুধুমাত্র ভারতের আদালতে বিচারাধীন হবে।

সত্ত্বাধিকার নীতি

এই ওয়েবসাইটে দেওয়া উপাদান আমাদের একটি মেইল​পাঠানোর দ্বারা যথাযথ অনুমতি গ্রহণের পরে বিনামূল্যে পুনর্ব্যবহৃত হতে পারে। যদিও, সেই তথ্য সঠিকভাবে পুনর্ব্যবহার করতে হবে এবং কোনো অপমানজনক পদ্ধতিতে বা বিভ্রান্তিকর প্রসঙ্গে ব্যবহার করা যাবে না। যেখানে এই ওয়েবসাইটের তথ্য প্রকাশ করা হচ্ছে বা অন্যকে জারি করা হচ্ছে সেখানে উৎসটি সঠিকভাবে উল্লেখ করতে হবে। যদিও, তথ্য ব্যবহার করার অনুমতি কোন ভাবেই এমন কোন তথ্য প্রকাশ করার জন্য ব্যবহার করা যাবে না যা অন্য ব্যক্তির স্বত্বাধিকারের অন্তর্গত। সংশ্লিষ্ট তথ্য/উপাদানগুলির প্রকাশের জন্য অনুমোদন সংশ্লিষ্ট বিভাগ/ স্বত্বাধিকার ধারকের কাছ থেকে নেওয়া আবশ্যক।

গোপনীয়তা নীতি

এই ওয়েবসাইট আপনার কাছ থেকে আপনার কোন ব্যক্তিগত তথ্য যা দিয়ে আপনাকে স্বতন্ত্রভাবে সনাক্ত করা যেতে পারে, তা স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহ করে না (যেমন নাম, ফোন নম্বর বা ই-মেইল ঠিকানা)। যদি ওয়েবসাইট থেকে আপনাকে ব্যক্তিগত তথ্য সরবরাহের অনুরোধ করে তবে কোনো বিশেষ উদ্দেশ্যে করা হবে যা আপনাকে জানানো হবে, যেমন আপনার মতামত সংগ্রহ করা এবং আপনার ব্যক্তিগত তথ্য রক্ষা করতে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। আমরা কোনো তৃতীয় পক্ষের (পাবলিক / প্রাইভেট) ওয়েবসাইটে স্বেচ্ছাকৃত ভাবে দেওয়া কোন ব্যক্তিগতভাবে শনাক্তযোগ্য তথ্য বিক্রি বা ভাগ করি না। এই ওয়েবসাইটে প্রদান করা কোন তথ্য ক্ষতি, অপব্যবহার করা, অননুমোদিত দেখা বা প্রকাশ করা, পরিবর্তন করা, বা ধ্বংস থেকে রক্ষা করা হবে। আমরা ব্যবহারকারীর কিছু নির্দিষ্ট তথ্য সংগ্রহ করি, যেমন ইন্টারনেট প্রোটোকল (আইপি) ঠিকানা, ডোমেনের নাম, ব্রাউজারের ধরণ, অপারেটিং সিস্টেম, ওয়েবসাইট পরিদর্শনের তারিখ এবং সময় এবং কি কি পৃষ্ঠা পরিদর্শন করা হয়েছে। সাইট ক্ষতিগ্রস্ত করার চেষ্টা না করা পর্যন্ত আমরা এই তথ্য কোন ব্যক্তির সাথে সম্পর্কিত করার চেষ্টা করি না।

হাইপারলিঙ্কিং নীতি

বহিরাগত ওয়েবসাইট / পোর্টাল লিঙ্ক এই ওয়েবসাইটে অনেক জায়গায়, আপনি অন্যান্য ওয়েবসাইট / পোর্টাল লিঙ্ক পাবেন। এই লিঙ্ক আপনার সুবিধার জন্য স্থাপন করা হয়েছে। এই লিঙ্কে যে সব সময় কাজ করবে তার গ্যারান্টি আমরা দিতে পারি না এবং লিঙ্কযুক্ত পৃষ্ঠাগুলির উপলব্ধতার উপর আমাদের কোন নিয়ন্ত্রণ নেই।